ঈদ উপহার পৌঁছে গেল করোনাযোদ্ধা সাংবাদিকের ঘরে

0
670

অসিত কুমার দাস :

অন্তহীন ঈদ মোবারক পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান মানবতার পূজারী ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম । আপনার প্রেরিত ঈদ উপহার পেয়ে আনন্দিত । দীর্ঘ সাংবাদিকতা জীবনে কোন উপহার আমাকে এমন আনন্দ দিয়েছে বলে আমার মনে পড়ে না । আপনার পাঠানো উপহার পাওয়ার পর আনন্দে আত্মহারা । কোন ভাষায় তা বর্ননা করব আজ হারিয়ে ফেলেছি । আপনার পাঠানো এই উপহারের মূল্য আমার ও আমার সাংবাদিক পরিবারের কাছে কত মহান তা শুধু সৃষ্টিকর্তাই জানেন । কৃতজ্ঞতার ভাষাও হারিয়ে ফেলেছি । আপনার ঈদ উপহার প্রেস ক্লাবের খাতায় লিপিবদ্ধ হয়ে থাকবে ।
করোনা যুদ্ধে সাংবাদিক মানবতার চূড়ায় অধিষ্ঠিত হয়েছে ; তেমনি আপনার এই উপহার সাংবাদিক পরিবারের সম্মানকেও নিয়েছেন অনন্য উচ্চতায় ।
আপনার দৃষ্টি শুধু সাংবাদিকের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি । আপনার দৃষ্টি কেড়ে নিয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তি যোদ্বাদের ঘরে ঘরে । তাই তাঁদেরকেও ঈদ উপহার দিয়ে সম্মানীত করেছেন উচ্চ শিখড়ে । শুধু তাই করে ক্ষান্ত থাকেননি । সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন- অসহায় দুঃস্হ পরিবারে, নিম্ন মধ্যবিত্ত , মধ্যবিত্ত পরিবারে, বিভিন্ন পেশাজীবী পরিবারে , ভিক্ষুক, বেদে পরিবারে, তৃতীয় লিঙ্গদের ,করোনা আক্রান্ত পরিবারে সর্বস্তরের মানুষের কাছে । করোনা ঠেকাতে তার এই অংশ গ্রহন সামগ্রিক পরিস্তিতিতে ইতিবাচক প্রভাব বিস্তার করেছে । তার এমন কার্য প্রয়াসকে ইতিবাচক, বাস্তবভিত্তিক ও সময়োপযোগী বলেই মন্তব্য করেছেন এলাকাবাসি । দেশ প্রেমের প্রশ্নে অনড় সাহসী ও লড়াকু সৈনিকের লড়াই – সংগ্রামের কথা বাংলাদেশের ইতিহাসে সাফল্যের অক্ষরে লিপিবদ্ধ থাকবে । একজন দক্ষ নেতার মতো এলাকার মানুষকে আশার আলো দেখিয়ে মানবতার পূজারী মাসুদুর রহমান মাসুম আর্বিভূত হয়েছেন “বাতিঘর” হিসেবে ।
অন্তহীন শুভ কামনা সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ও পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান , আপনার ও আপনার পরিবারের তরে ।
“বেঁচে থাকলে দেখা হবে রাজপথে , মানবিক সাংবাদিকের পতাকা হাতে ।”এই কঠিন সময়ে এই ধরনের ভালোবাসা আর মহানুভবতার কথা ভুলব না ।