কবরস্থানের জায়গা দখল করে বালু ব্যবসার অভিযোগ

0
182

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ:
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের সনমান্দি ইউনিয়নের অলিপুরা এলাকায় কবরস্থানের জায়গা দখল করে জোরপূর্বক বালু ব্যবসায়ের অভিযোগ উঠেছে। অলিপুরা করবস্থান ও মসজিদের জমি দখল করে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে মসজিদ ও কবরস্থান পরিচালনা কমিটির সভাপতি ও সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম মিঞা বাদী হয়ে সোনারগাঁও থানা, সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি কার্যালয়ে পৃথক ২টি অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার সনমান্দি ইউনিয়নের ভাটেরকান্দি গ্রামের হযরত আলী, শওকত আলী ও রফিকুল ইসলাম ফুয়াদ ও আফজাল নামের ৪ ব্যাক্তি জোরপূর্বক কবরস্থানের জায়গা দখল করে বালু ব্যবসা পরিচালা করে আসছে। এ বালু ব্যবসা পরিচালা করতে গিয়ে কবরস্থানের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। এবিষয়ে প্রতিবাদ করায় বর্তমান সভাপতি রফিকুল ইসলাম মিঞাকে অকথ্য ভাষায় গালমন্দ ও মারধরের হুমকি দেওয়া হয়। এছাড়াও মসজিদ ও কবরস্থানের জায়গায় গড়ে উঠা দোকান ঘর ভাড়া নিয়ে ওই দোকানের ভাড়া প্রদান করেননি। এঘটনায় বৃহস্পতিবার বিকেলে মসজিদ ও কবরস্থান পরিচালনা কমিটির সভাপতি ও সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম মিঞা বাদী হয়ে সোনারগাঁও থানা, সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি কার্যালয়ে পৃথক ২টি অভিযোগ দায়ের করেছেন।

এলাকাবাসীর অভিযোগ, সোনারগাঁও উপজেলা যুবলীগের সহ-সভাপতি নজরুল ইসলামের প্রভাব খাটিয়ে তার মামাতো ভাইয়েরা কবরস্থানের জায়গা দখল করে অবৈধভাবে ব্যবসা করছে। বর্তমান কমিটি বিলুপ্ত করতে সন্ত্রাসী বাহিনী ব্যবহার করে ওই এলাকায় ত্রাস সৃষ্টি করছে।

সোনারগাঁও থানার ওসি মো. হাফিজুর রহমান বলেন, অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম বলেন, বিষয়টি গুরুত্বসহকারে ব্যবস্থা নেওয়ার জন্য এসিল্যান্ডকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

আপনার মতামত কমেন্টস করুন