কাঁচপুরে ৩ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

0
87

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ের কাঁচপুর এলাকায় বাসট্যান্ড এলাকায় তিন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে বিভিন্ন প্রাইভেটকার থেকে চাঁদা আদায়কালে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে চাঁদাবাজির নগদ টাকা উদ্ধার করা হয়। র‌্যাব-১১ কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন চৌধুরী পিপিএম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকায় গতকাল মঙ্গলবার দুপুরে র‌্যাব-১১ একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে। এসময় বিভিন্œ প্রাইভেটকারে চাঁদা আদায়কালে মো. জহিরুল হক, মো. মামুন ও মো. ইমরান নামের ৩ চাঁদাবাজকে হাতেনাতে গ্রেপ্তার করে। এসময় ওই তিন চাঁদাবাজের কাছ থেকে চাঁদাবাজির নগদ ১ হাজার ৫’শ ৩০ টাকা উদ্ধার করা হয়।

প্রাইভেটকার চালকদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানের কথা উল্লেখ করে র‌্যাব আরো জানায়, কাঁচপুর এলাকায় একটি সক্রিয় চাঁদাবাজ চক্র দীর্ঘদিন যাবত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত যাত্রীবাহী প্রাইভেটকার ও মাইক্রোবাসের চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি দিয়ে জোরপূর্বক গাড়ী প্রতি দৈনিক ৫০ থেকে ১’শ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছিল। কয়েকজন ভুক্তভোগী প্রাইভেটকার ও মাইক্রোবাসের চালকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ অভিযান ও অনুসন্ধান করে সত্যতা পেয়ে কাঁচপুর এলাকায় অভিযান পরিচালনা করে যাত্রীবাহী প্রাইভেটকার থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ টাকাসহ ৩ চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে তারা পরষ্পরের যোগসাজশে দীর্ঘদিন ধরে অবৈধভাব কাঁচপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে চলাচলরত প্রাইভেটকার ও মাইক্রোবাসের চালকদের ভয়ভীতি ও হুমকি দিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল। র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন প্রক্রীয়াধীন রয়েছে।

আপনার মতামত কমেন্টস করুন