কোভিড কালিন সময়ে সারা বিশ্ব যখন হিমশিম খাচ্ছে সেখানে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে– শিল্পমন্ত্রী

0
177

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন, এই কোভিড কালীন সময়ে সারা বিশ্ব যখন হিমশিম খাচ্ছে সেখানে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। প্রত্যেকটি মেঘা প্রজেক্ট পদ্মা, মেট্রোরেল, গভীর সমুদ্র বন্দরসহ আমাদের কাজ চলছে। তিনি বলেন বঙ্গবন্ধু যে সময় জন্মগ্রহণ করেছিলেন টুঙ্গিপাড়ার অজপাড়া গাঁয়ে এরকমই সোনারগাঁওয়ের মত স্কুলে লেখাপড়া করেছেন। আজ তিনি হাঁটি হাঁটি পা পা করে বঙ্গবন্ধু হয়েছেন, জাতির পিতা হয়েছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু যখন জাতীর স্বপ্ন দেখেছেন, স্বাধীনতার স্বপ্ন দেখেছেন অর্থনীতির মুক্তির সংগ্রাম দেখেছেন, তখন এই দেশেরই কিছু মানুষ যারা এই সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য স্বপ্ন দেখেছিলেন। সেই শিক্ষাকে কেন্দ্র করে যারা কাজ করেছেন তার অন্যতম এই নারায়ণগঞ্জ জেলা। মন্ত্রী বলেন, উন্নয়নের জন্য বঙ্গবন্ধুর যে দাবী শুরু হয়েছে, তারপর বাঙ্গালীর দাবি, বাঙ্গালী জাতীসত্ত¡ার দাবী, ৬৯’র দাবী, স্বাধীনতার দাবী চালিয়ে যান। আলোকিত মানুষ গড়ার যাদের দায়িত্ব তারা এগিয়ে না আসলে এত উন্নয়ন সম্ভব হত না।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হোসেনপুর এস.পি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত ৯০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সেদিন মন্ত্রীত্ব ছেড়ে দিয়ে পূর্বপাকিস্তানকে আবার বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির জন্য চেষ্টা করেছেন। শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী দেয়ার জন অভিভাবকসহ শিক্ষার সাথে জড়িতদের আহŸান জানিয়ে তিনি বলেন, সেখান থেকে শিক্ষার্থীরা অনুপ্রানিত হবে। আমাদের ইতিহাস, আন্দোলন সংগ্রামের ইতিহাস, আমাদের স্বাধীনতা এটা কারো দানে নয়, অনদানে নয় আমরা এটা অর্জন করেছি।
মন্ত্রী বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু ঢাকা শহর থেকে রাজনীতি শুরু করেছিলেন। সে সময়ে আমাদের জেলা শহরকে তাঁকে জায়গা করে দিয়েছিলাম্ এবং তাঁর পক্ষে আমরা দাড়িয়েছিলাম। এই নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জের লোকেরা সেখানে। আর নারায়ণগঞ্জের ভ‚মিকা ছিল সব চেয়ে বেশী। জেলার ঐতিহ্য অনেক। বঙ্গবন্ধুকে বঙ্গবন্ধু বানানোর জন্য অনেক ভুমিকা রয়েছে।
মন্ত্রী আরো বলেন, আমাদেরকে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। শিক্ষার উপর গুরুত্ব দিলেই দেশকে উন্নতির সর্বোচ্চ শিখরে পৌছানো সম্ভব।

হোসেনপুর এস.পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ৯০ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক মোঃ বজলুর রহমান সিআইপি এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী সেলিমা খাতুন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব হাবিব মোঃ হালিমুজ্জামান, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অডিশনাল ইন্সপেক্টর জেনারেল মাহাবুব হোসেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা আব্দুল্লাহ আল কায়সার, সিআইডির ডিআইজি মোহাম্মদ আবুল কালাম আজাদ, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুুুুপার (খ-সার্কেল) শেখ মোঃ বিল্লাল হোসেন, অগ্রনী ব্যাংকের পরিচালক তানজিনা ইসমাইল, হোসেনপুর এস.পি ইউনিয়ন ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি এমএ আউয়াল, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উপদেষ্টা কর্ণেল জহিরুল হক খান। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিআরটিসির যুগ্ম পরিচালক জয়নাল আবেদীন, হোসেনপুর এস.পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুল হাসান ভূঁইয়া, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সহ-সভাপতি এমএ মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, আয়োজক কমিটির সদস্য আলী আহাম্মদ প্রমূখ।
অনুষ্ঠানস্থলে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান হাজার হাজার ছাত্র-ছাত্রীর উপস্থিতি মিলন মেলায় পরিণত হয়। অনেকে বিদ্যালয়ের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগে আপ্লত হয়ে পড়েন।

আলোচনা শেষে বিকেলে হোসেনপুর এস.পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এর ৯০ বছর পূর্তি উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশের অন্যতম অভিনেতা নায়ক সাকিব খান, অভিনেত্রী অপু বিশ্বাস, সঙ্গীত শিল্পী আখি আলমগীর, ইমরান, লুইপা ও পড়শি, অনুপমা মুক্তিসহ বিভিন্ন শিল্পীরা গান পরিবেশন করেন।

আপনার মতামত কমেন্টস করুন