জনসেবা ফাউন্ডেশনের উদ্যােগে ৭২ ঘন্টায় মধ্যে ঘর পেলেন দুস্থ নুর মোহাম্মদ

0
90

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ :

নারায়ণগঞ্জে সোনারগাঁও উপজেলা জামপুর ইউনিয়নের জনসেবা ফাউন্ডেশনের উদ্যােগে লন্ডন প্রবাসী নাছির আলী নাসু’র সহযোগিতায় ৭২ ঘন্টার মধ্যে ঘর পেলেন বেলাব এলাকার ৬৫ বছরের বৃদ্ধা নুর মোহাম্মদের পরিবার।

জানা যায় গত ২দুই বছর যাবৎ ধরে জামপুর ইউনিয়নে ২ নং ওয়ার্ডের বেলাব এলাকার বৃদ্ধা নুর মোহাম্মদ ৫ সন্তান নিয়ে একটি ভাঙা কুড়ে ঘরে বসবাস করতেন।
ঘরের চাল নেই চুলা নেই ভাঙা ঘড়া খেলা ও ভেড়া আছে তো চাল নেই যা বসবাসের অনুপোযােগী। এরপর মাঝে মধ্যে বৃষ্টি হলে তারা একটি মসজিদের বাড়ান্দায় গিয়ে বসবাস করতেন। এ অবস্থা দেখে জামপুর ইউনিয়নের জনসেবা ফাউন্ডেশন তাদের পাশে এসে দাড়ায় এবং ঘর নির্মান করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পর পুরোনো ঘরটি ভেঙ্গে মাএ ৭২ ঘন্টার মধ্যে ৭০’হাজার ব্যয়ে একটি নতুন ঘর উপহার দেন। এবং জনসেবা ফাউন্ডেশনের সভাপতি সিরাজুদৌল্লাহ উজ্জল ভুঁইয়া শুক্রবার সকালে সেই ঘরটি পরিদর্শন করেন ও সাথে কথা বলেন এবং এই অসহায় পরিবারের জন্য এক মাসের খাদ্য ও ইফতার সামগ্রী তাদের হাতে তুলে দেন। সাথে একটি ছাগল উপহার দেন যাতে করে তারা এটা দিয়ে কিছুটা ঘুরে দাড়াতে পারে।
এ সময় জনসেবা ফাউন্ডেশনের সভাপতি সিরাজুদ্দৌলা উজ্জ্বল ভুঁইয়া জানায়। গত কয়েক দিন যাবৎ ফেসবুকে ভাইরাল হয় জামপুর ইউনিয়নে বেলাব এলাকায় বৃদ্ধ নুর মোহাম্মদ তার ৫ সন্তান নিয়ে অভাবে দিন কাটাচ্ছে এবং তার থাকার ঘরটি ভেঙে গেছে। বসবাস করার অনুপযোগী হয়ে পড়েছে, বৃদ্বার স্ত্রী সন্তান নিয়ে একটি মসজিদের বারান্দার মধ্যে থাকেন এ খবর পেয়ে জনসেবা ফাউন্ডেশনের একটি টিম সেখানে পৌছায় এবং তাদের ঘর নির্মান করার প্রতিশ্রুতি দেওয়ার ৩ দিনের মধ্যে ৭০’হাজার টাকা ব্যয়ে একটি নতুন ঘর উপহার দেওয়া হয়।
আর এ ঘর নির্মানের পিছনে অবদান রয়েছে পেরাব এলাকার লন্ডন প্রবাশী নাছির উদ্দীন নাছু তার এ অবদানের ফলে আমরা জনসেবা ফাউন্ডেশন আজ তাদের পাশে দাড়িয়েছি।

নুর মোহাম্মদ এর পরিবারকে ১ মাসের খাদ্য সামগ্রী ইফতার সামগ্রী উপহার দেই ও সাথে একটি ছাগল উপহার দেওয়া হয়।

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৫০কেজি চাউল,ডাল,৫কেজি আলু ৫ কেজি পেয়াজ,৩ কেজি চিনি,২ কেজি তেল, ৩ কেজি ডাউল,ও সেমাই,মুড়ি সাবান,সহ অন্যান খাদ্য সামগ্রী উপহার দেন।

এ সময় নুর মোহাম্মদ ও তার পরিবার জানান,  আমরা দীর্ঘদিন যাবৎ আমরা একটি ভাঙা ঘরে বসবাস করে আসছি।  উজ্জ্বল ভুঁইয়ার মাধ্যমে জনসেবা ফাউন্ডেশনের উদ্যোগে এই নতুন ঘরটি নির্মান করে দেন,আর এ ঘরটি পেয়ে আমরা অনেক খুশি ও জনসেবা ফাউন্ডেশনের জন্য দোয়া কামনা করি। জনসেবা ফাউন্ডেশন যেন সাধারণ গরীব অসহায় মানুষের পাশে সব সময় দাড়ায় ও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

এ সময় উপস্থিত জনসেবা ফাউন্ডেশনের সভাপতি সিরাজুদ্দৌলা উজ্জ্বল ভুঁইয়াসহ অন্যান সদস্যবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন। সার্বিক সহযোগিতায় ছিলেন তাঁজমহল পিরামিড সিটি।

আপনার মতামত কমেন্টস করুন