মোগরাপাড়ায় দীপের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন

0
510

 

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মোগরাপাড়া এলাকায় বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।সোনারগাঁওয়ের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মোবারক হোসেনের  সন্তান ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ নেতা এরফান হোসেন দীপের উদ্যোগে সোমবার মোগরাপাড়া ইউনিয়নের বিভিন্ন প্রান্তে বিভিন্ন চারা গাছ রোপনের মাধ্যমে এ বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।

এ সময় মোবারক হোসেন স্মৃতি সংসদ এর চেয়্যারম্যান এরফান হোসেন দীপ, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান আরিফ মাসুদ বাবু, আওয়ামী লীগ নেতা হুমায়ন কবির পিয়াস, মোঃ ফিরোজ হোসেন, ব্যবসায়ী আনিসুর রহমান রবিন, ইউপি সদস্য আনোয়ার আলী, শিপন সরকার, সজীব ওয়াজেদ জয় পরিষদ সোনারগাঁও উপজেলা শাখার সভাপতি আল আমিন কবির, সাধারণ সম্পাদক নূর হোসেনসহ আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত থেকে বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা রোপন করেন।

 

এরফান হোসেন দীপ জানান, ‘মুজিববর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ এবং সবুজ প্রকৃতি ও সুন্দর পরিবেশবান্ধব দেশ গড়ার লক্ষ্যে নেত্রীর নির্দেশনা মোতাবেক বিভিন্ন স্থানে চারা গাছ রোপন করছি। করোনা দুর্যোগ আমাদেরকে চোঁখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে বেঁচে থাকার জন্য অক্সিজেন কত জরুরী। অঢেল টাকা খরচ করা যাবে কিন্তু প্রয়োজনীয় অক্সিজেন যোগাড় করা খুবই দূরহ। পরিবেশের ভারসাম্য রক্ষার্থে বৃক্ষের ভূমিকা অপরিসীম। তাই সবুজ বনায়ন এবং অক্সিজেনের ঘাটতি মেটাতে আমাদের বেশী বেশী বৃক্ষরোপন করতে হবে। সকলে স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং যথাসম্ভব ঘরে থাকুন। নিজে বাঁচুন এবং অপরকে বাঁচতে সহায়তা করুন’।