সোনারগাঁওয়ে চাঁদার দাবীতে গুলি বর্ষণ করে কোম্পানির বালু ভারাট কাজে বাধা

0
608

 

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ : :

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে চাঁদার দাবিতে গুলি বর্ষণ করে এক কোম্পানির বালু ভরাট কাজে বাঁধা দেওয়ার অভিযোগ উঠে প্রতিপক্ষের বিরুদ্ধে। রোববার রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারীদের একটি প্রাইভেটকার উদ্ধার করেছে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশ গাড়ি উদ্ধারের কথা স্বীকার করলেও গুলি বর্ষণের কথাটি গুজব বলে উড়িয়ে দেন। এ ঘটনায় সোনারগাঁও থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বালু ভরাট কাজের ঠিকাদার গোলজার হোসেন জানান, উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল মোড়ে একটি কোম্পানির সাথে আমাদের বালু ভরাট কাজের চুক্তি হয়। গত এক মাস ধরে এ কোম্পানির বালু ভরাট কাজ আমরা চালিয়ে যাচ্ছি। সম্প্রতি জামপুর ইউনিয়নের তিলাবো গ্রামের ডিস আল আমিন, হাতুড়াপাড়া গ্রামের আব্দুর নূর, বন্দর উপজেলার মদনপুর এলাকার মিঠু, ওটমা গ্রামের সাগর চৌধুরী বালু ভরাট কাজ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা না পেয়ে হাতুড়াপাড়া গ্রামের আব্দুর নূরের নেতৃত্বে বন্দর উপজেলার মদনপুর এলাকার মিঠু, ওটমা গ্রামের সাগর চৌধুরী ,কাঠালিয়াপাড়া গ্রামের আশিকসহ ৮-১০জনের একটি দল রোববার রাত সাড়ে ১২ টার দিকে দুটি প্রাইভেটকার যোগে কোম্পানির প্রধান ফটকের সামনে গিয়ে মদ্যপ অবস্থায় গালমন্দ করতে থাকে। এক পর্যায়ে আমাদের লোকজন এগিয়ে আসতে থাকলে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে হামলাকারীরা গাড়ি নিয়ে পালিয়ে যায়। এ ঘটনা তাৎক্ষনিক সোনারগাঁও থানার ওসি, তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জ ও কোম্পানি কর্তৃপক্ষকে জানিয়েছি। ওই সময় তালতলা ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. তোফাজ্জল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে হামলাকারীদের ব্যবহৃত একটি প্রাইভেটকার উদ্ধার করেছেন।

অভিযুক্ত আব্দুর নূরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়টি আমার জানা নেই। এ ঘটনার সাথে আমি জড়িত না।
চাঁদাবাজির বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত সাগর চৌধুরী বলেন, আল আমিন ও মিঠুর সাথে গোলজারদের দ্বন্ধ রয়েছে। আমার গাড়িতে তাদের বহন করেছি এ ভেবে গোলজারের লোকজন গাড়িতে হামলা করেছে।

তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জ মো. আহসানউল্লাহ জানান, বালু ভরাট কাজ নিয়ে দু’পক্ষের মধ্যে ঝগড়া হয়েছে। তবে গুলি বর্ষণের বিষয়টি আমার জানা নেই। ঘটনাস্থল থেকে একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে।

সোনারগাঁও থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, বস্তল এলাকায় কোম্পানির বালু ভরাটের টাকা নিয়ে দু’পক্ষের মধ্যে ঝগড়া হয়েছে। তবে দু’পক্ষকে মিমাংসার জন্য তালতলা ফাঁড়িতে ডাকা হয়েছে।