সোনারগাঁওয়ে প্রথম করোনা রোগী সনাক্ত– টিএইচও পলাশ

0
2142

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁও নিউজ:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে প্রথম করোনা রোগী সনাক্ত হয়েছে। আক্রান্ত রোগীর বাড়ি উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া চৌধুরীপাড়া এলাকার বলে নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন। আক্রান্ত রোগীর নাম আবু বকর সিদ্দিক( ১৪)। তার শ্বাসকষ্ট ও শরীরে জ্বর অনূভূত হলে গত রোববার সকালে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়ার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার জন্য করোনা ইউনিটে প্রেরণ করে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা সংগ্রহের পর তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। গতকাল সোমবার করোনা পজিটিভ রিপোর্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌছানোর পর বিষয়টি নিশ্চিত হয় সোনারগাঁও উপজেলা প্রশাসন।
সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ওই রোগীকে পুনরায় চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্সযোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পাশাপাশি আক্রান্ত রোগীর বাড়ির আশপাশের ২০টি বাড়ি লগডাউন করেন।

সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাশ কুমার সাহা জানান, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া চৌধুরীপড়া গ্রামের আবু সাইদের ছেলে আবু বকর সিদ্দিক (১৪) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার শ্বাসকষ্ট ও শরীরে জ্বর অনূভূত হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে নমুনা সংগ্রহের জন্য প্রেরণ করা হয়েছি। নমুনা সংগ্রহ করে মহাখালী আইডিসিআর এ প্রেরণ করলে তার কোভিড-১৯ পজিটিভ সনাক্ত হয়। পুনরায় ওই রোগীকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

বৈদ্যোরবাজার ইউনিয়ন পরিষদের সদস্য ইসমাইল হোসেন বলেন, আক্রান্ত রোগীর বাড়িসহ আশপাশের বাড়ি লগডাউন করা হয়েছে। লগডাউন করা বাড়িগুলোতে নিয়মিতভাবে খাবার পৌছানো হবে।

সোনারগাঁও উপজেলার নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, কোভিড-১৯ পজিটিভ সনাক্ত হওয়ার কারনে ওই রোগীর বাড়ির আশপাশের ২০টি বাড়ি লগডাউন করা হয়েছে। পাশাপাশি যারা ওই রোগীর সংস্পর্শে যারা এসেছে তাদেরকেও হোম কোয়ারেন্টে রাখা হবে।

 

 

আপনার মতামত কমেন্টস করুন